মুন্সীগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে (১রাউন্ড) জেলা সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়। বৃহস্পতিবার (৩ আগষ্ট) বেলা সাড়ে ১২টার দিকে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

ভিটামিন এ প্লাস ক্যাপসুল (৬-১১মাস) শিশু ২৩ হাজার ৫শ ৫১ হাজার এবং ( ১২-৫৯ মাস) শিশুদের লক্ষমাত্রা ১লক্ষ ৬৭ হাজার ৫শত ৪৪ জন ধরা হয়েছে জেলাতে। স্থায়ী কেন্দ্র ০৮টি, অস্থায়ী কেন্দ্র ১৬০৩ টি, ভ্রাম্যমাণ কেন্দ্র ২৩টি, স্বাস্থ্য কর্মী ২১৭জন, পঃপঃ কর্মী ২৫০জন, সিএইচসিপি ১২৪ জন, সেচ্ছাসেবক ৩ হাজার ২ শত ৬৮ জন (প্রতিকেন্দ্রে ২জন) এবং জেলাতে মোট জনসংখ্যা ১৫ লক্ষ ৪১ হাজার ৬শত ৪৫ জন।

৫ আগষ্ট থেকে সারাদেশে শুরু হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন। ৬-১১ মাস বয়সী শিশুকে নীল রঙের ক্যাপসুল, ১২-৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। জেলা সিভিল সার্জন ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, মেডিক্যাল অফিসার একে এম মেহেদি হাসান( সিভিল সার্জন), ইন্টারন্যাশনাল নিউট্রিশিয়ান জেলা কো-অর্ডিনেটর এস এম রাকিবুল হাসান। সভায় জেলাতে কর্মরত বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আল মাসুদ, মুন্সীগঞ্জ প্রতিনিধি