‘ভয়ংকর সুন্দর’ ২৮ টি প্রেক্ষাগৃহে মুক্তির কারণ জানালেন অনিমেষ

অনিমেষ আইচ পরিচালিত সাইকোলজিক্যাল ড্রামা ‘ভয়ংকর সুন্দর’ ২৮ টি প্রেক্ষাগৃহে দেখা যাবে আগামী ৪ আগস্ট থেকে। ওপারের পরমব্রত চ্যাটার্জী আর এপারের ভাবনা অভিনীত এই ছবিটি প্রথম সপ্তাহে দেশের মাত্র ২৮টি প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে। শতাধিক প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দিতে পারলেও টেকনিক্যাল কারণে সেটি করছেন না নির্মাতা অনিমেষ।

বর্তমানে বেশির ভাগ সিনেমা মুক্তির সময় পর্যাপ্ত প্রেক্ষাগৃহ না পাওয়ার কারণে সংশ্লিষ্টরা বিলাপ করেন। অথচ অনিমেষ ইচ্ছে করেই প্রেক্ষাগৃহের সংখ্যা কমালেন। তার ওপরে এই সপ্তাহে একটাই ছবি। অনিমেষ আইচ বলেন – ‘চাইলে দেড়শটি হলে ছবিটি মুক্তি দিতে পারতাম। হল মালিকদের সেই আগ্রহটাও ছিল। আমি নিজেই এবার পরিবেশনার দায়িত্ব নিয়েছি। ফলে বুঝতে পারছি বিষয়টি। কিন্তু শুরুতেই এত বড় পরিসরে যেতে চাই না। আমরা চাই প্রতি সপ্তাহে হলের সংখ্যা বাড়াতে। তাই প্রথম সপ্তাহে দেশের উল্লেখযোগ্য ২৮টি প্রেক্ষাগৃহ বেছে নিয়েছি। দেখা যাক কী হয়।’

এরমধ্যে রাজধানী ঢাকার ৯টি প্রেক্ষাগৃহে দেখা যাবে ছবিটি। ঢাকার হলগুলোর মধ্যে রয়েছে- মধুমিতা, বলাকা, আনন্দ, শ্যামলী, পুনম, গ্যারিসন, নিউ গুলশান, যমুনা ব্লকবাস্টার সিনেমাস ও স্টার সিনেপ্লেক্স। আর ঢাকার বাইরে ১৯টি হলে থাকছে ছবিটি।

২ ঘণ্টা ১০ মিনিট ব্যাপ্তির ছবিটি প্রযোজনা করেছে স্কয়ার ফিল্ম কোম্পানি। এর সংগীত পরিচালনা করছেন ইমন সাহা। চিত্রগ্রহণে খায়ের খন্দকার, নৃত্য পরিচালনায় সোহাগ ও কস্টিউম ডিজাইনার হিসেবে দায়িত্ব পালন করেন চিন্ময়ী গুপ্তা।
ছবিটির চিত্রনাট্য-পরিচালনা ছাড়াও এর প্রযোজক-পরিবেশক হিসেবে কাজ করছেন নির্মাতা অনিমেষ আইচ নিজেই।