ফরিদপুরে বিএনপি সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচির নিন্দা

সাবেক মন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় নেতা কামাল ইবনে ইউসুফ ৩১ জুলাই ফরিদপুর জেলা আইনজীবী সমিতির ভবন ব্যবহার করে দলীয় সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচি পালন করায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে ফরিদপুর বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।

বুধবার দুপুর আড়াইটায় ফরিদপুর জেলা আইনজীবী সমিতি ভবনের ৩য় তলায় এক সভায় এ নিন্দা জানান আইনজীবী নেতারা। সভায় বক্তারা বলেন, একটি নিরপেক্ষ ও সার্বজনীন প্রতিষ্ঠান হিসেবে ফরিদপুর জেলা আইনজীবী সমিতি ও জেলা আইনজীবী সমিতি ভবন সকল রাজনৈতিক মতাদর্শের ঊর্ধ্বে। রাজনৈতিক নিরপেক্ষতা বজায় রেখে একটি ঐতিহ্যবাহী স্বকীয় প্রতিষ্ঠান হিসেবে তার ভাবমূর্তি গড়ে তুলেছে। সেই প্রতিষ্ঠানটিকে একটি রাজনৈতিক দলের দলীয় কর্মসূচি বাস্তবায়নের জন্যে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আওলাদ হোসেন মিয়া যে ব্যবস্থা করে দিয়েছেন, সেটি আইনজীবী সমিতির নিরপেক্ষ ভাবমূর্তিকে প্রশ্নের মুখোমুখি করে তুলেছে।

তার এমন হীন রাজনৈতিক উদ্দেশ্য বাস্তবায়নের ক্ষেত্রে তাঁর বিরুদ্ধে সমিতির গঠনতন্ত্র অনুযায়ী অবিলম্বে ব্যবস্থা গ্রহণের জন্য বক্তারা জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নিকট দাবি জানান। সভায় সভাপতিত্ব করেন জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহবায়ক সুবল চন্দ্র সাহা। সভায় বক্তব্য রাখেন- ফরিদপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্যবৃন্দ, জেলার জিপি, পিপি, বিশেষ পিপি, এজিপি ও এপিপিবৃন্দ এবং বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতারা।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি