দিনাজপুরে দুইদিন ব্যাপী টিভি নাটক নির্মাণ কর্মশালায় দেবাশীষ বিশ্বাস

দিনাজপুর শিল্পকলা একাডেমীতে ২দিন ব্যাপি টেলিভিশন নাটকনির্মাণ কর্মশালা অনুষ্ঠত হয়েছে। গোলাম মোস্তফা গাওসিয়া ফাউন্ডেশনের আয়োজনে, কর্মশালাটি পরিচালনা করেন জনপ্রিয় উপস্থাপক ও চলচিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাস।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি কর্তৃক পদক প্রাপ্ত ও বিশিষ্ঠ নাট্য ব্যাক্তিত্ব কাজী বোরহান উদ্দীন, দিনাজপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু, অল্প-স্বল্প ম্যাগাজিন অনুষ্ঠানের উপস্থাপক ও পরিচালক হুমায়ুন কবীর, ভৈরবী সংগীত শিক্ষা কেন্দ্রের পরিচালক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব রহমতুল্লাহ, জেলা কালচারাল অফিসার আশরাফ উদ্দিন জুয়েল ও আয়োজক গওসে শাহ্রিয়ার। এই কর্মশালার মূল উদ্দেশ্য দিনাজপুরে টিভি নাটক অভিনেতা ও পরিচালক তৈরীর করা। যারা নিজেরাই প্রতিষ্ঠিত হয়ে নাটক অথবা টেলিফিল্ম নির্মান করবে।

চলচিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাস বলেন, খুব তারাতারি একটি নাটক সম্পূর্ন দিনাজপুরে চিত্রায়ন সহ স্থানীয় অভিনেতাদের দিয়ে কাজ শুরু করবেন।

তিনি আরো বলেন বাংলাদেশের মানচিত্রে দিনাজপুর জেলাটি প্রায় সময় দেখত আর মনে করতেন এই জেলায় হয়তো কখোনো যাওয়া হবে না।

সেজন্য তিনি আয়োজককে ধন্যবাদ জানিয়েছেন। আয়োজক গওসে শাহরিয়ার ডেইলি মেইল ২৪ জানালেন, দেবাশীষ বিশ্বাসের সাথে ভারতে দেখা হয়েছিল। তখন তিনি দিনাজপুরে একটি কর্মশালা করার প্রস্তাব দিয়েছিলো তাকে।

 

কর্মশালায় অংশগ্রহন করতে আসা একজনের কাছে অভিজ্ঞতার কথা জানতে চাইলে তিনি বলেন, আমারা এই রকম একজন মানুষকে দিনাজপুরে পাবো সেটা স্বপ্নের মত লাগে। দেবাশীষ বিশ্বাসের কাছে আমরা অনেক কিছু শিখতে পেরেছি। শুধু অভিনয় বা নাটকে নয়, এই অভিজ্ঞতা গুলো আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে কাজে লাগাতে পারবো। তবে এই রকম আয়োজন আরো করা উচিৎ দিনাজপুরে।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি