মিস ওয়ার্ল্ডে ১৬ বছর পর অংশ নিচ্ছে বাংলাদেশ!

মিস ওয়ার্ল্ড ২০১৭ প্রতিযোগিতায় অংশ নিবে বাংলাদেশ। ১৬ বছর পর মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিবে বাংলাদেশ। ১৮ নভেম্বর চীনের সানাইয়া শহরে বসবে সুন্দরী প্রতিযোগিতার ৬৭ তম আসর। আর সেপ্টেম্বরে দেশে অনুষ্ঠিত হবে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের আসর।

মিস ওয়ার্ল্ডে ১৬ বছর পর অংশ নিচ্ছে বাংলাদেশ!লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সৌন্দর্য আর বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে সেরার মুকুট পেলে তবেই মিলবে চূড়ান্ত পরীক্ষার প্রবেশপত্র। বাংলাদেশের ঐতিহ্য এবং অগ্রযাত্রার গল্প তুলে ধরতে বাঙ্গালি প্রতিনিধি নির্বাচন করা হবে। ১৮-২৭ বছর বয়সের নারীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। প্রবাসী বাঙ্গালী নারীরাও এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। ২৯ সেপ্টেম্বর পর্যন্ত রেজিষ্ট্রেশন করা যাবে। আর এই লক্ষ্যে প্রস্তুতি নিতে শুরু করেছে বাংলাদেশি প্রতিযোগিরা।

গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী আহসানুল হক ইনু বাংলাদেশ মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার নিবন্ধন পর্বের ঘোষণা দেন। তিনি বলেন “বিশ্ব সৌন্দর্য প্রতিযোগিতায় বাংলাদেশের নারীরা অংশগ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশের নারীদের পোশাক-পরিচ্ছদ, মেধা, উদ্ভাবন এবং উৎকর্ষকারী প্রকাশ ঘটাবে বিশ্বের দরবারে।”

এ সম্পর্কে মডেল, কোরিওগ্রাফার ও ট্রেইনার বুলবুল টুম্পা বলেন – “অনেক ছোট ছোট বিষয় আছে যা আমাদের শিখতে হবে। বিউটি উইথ ব্রেইন – দুটি জিনিসই আমাদের লাগবে। শুধু মাত্র বাহ্যিক সৌন্দর্য হলেই হবে না। নিজের দেশকে উপস্থাপন করতে হবে। বাংলার উচ্চারণ সঠিক হতে হবে। ভুল ইংরেজি বলার চেয়ে শুদ্ধ বাংলার উচ্চারণ গুরুত্বপূর্ণ। তাদের সঠিক প্রশিক্ষণ দিতে হবে। পার্সোনালিটি, ইনার বিউটি, কথার বলার ধরণ, বাহ্যিক সৌন্দর্য, সব কিছুতেই নিজেকে তৈরী করতে হবে। আর অবশ্যই সাধারণ জ্ঞান আয়ত্তে রাখতে হবে। নিজের দেশ ও বিশ্ব সম্পর্কে জ্ঞান রাখতে হবে।”

বাংলাদেশি বংশোদ্ভূত ২০১৪ সালের মিস আয়ারল্যান্ড মাকসুদা আক্তার প্রিয়তি বলেন – “বর্তমানে শুধু মাত্র বাহ্যিক সৌন্দর্যের উপর প্রতিযোগিতা হয়না। বিভিন্ন কার্যকলাপের উপর নির্ভর করে। এছাড়া সে নিজের জাতি ও দেশের জন্য কি করছে, নিজের দেশকে কিভাবে উপস্থাপন করছে সেটির উপরও নির্ভর করে। তাছাড়া বাংলাদেশ থেকে আন্তর্জাতিক ভাবে অংশগ্রহণ করছে বলে যে ইংরেজিতেই যে কথা বলতে তা নয়। নিজের দেশের ভাষায় উপস্থাপন করা যাবে। কিন্তু অবশ্যই তা সঠিক হতে হবে। বাংলাদেশের মেয়েরা অনেক প্রতিভাবান এবং বুদ্ধিমতি। কিন্তু যেহেতু আন্তর্জাতিক ভাবে নিজেকে এবং নিজের দেশকে উপস্থাপন করতে যাবে তাই তাদের সঠিক প্রশিক্ষণের দরকার।”

নিজেকে প্রকাশ করে বিশ্ব মঞ্চে এখন আপনিও হতে পারেন মিস ওয়ার্ল্ড। লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ রেজিষ্ট্রেশনের জন্য লগ অন করুন ঃ www.missworldbangladesh.com

https://youtu.be/jxxYNY1GzwE