মাঝাডাঙ্গায় এক মাদকাসক্তের লাশ উদ্ধার

দিনাজপুর শহরের কোলঘেষা পুনর্ভবা নদীর তীরে অবস্থিত মাঝাডাঙ্গা এলাকায় মাদকের অভয়ারন্য থেকে সোমবার নুরজামান (২৭) নামে এক মাদকাসক্তের লাশ উদ্ধার করেছে কোতয়ালী পুলিশ।

নুরজামান (২৭) দিনাজপুর শহরের বড়বন্দর (নতুনপাড়া) এলাকার মোঃ সেলিম-এর পুত্র। দীর্ঘদিন থেকেই নুরজামান তার স্ত্রীকে নিয়ে মাঝাডাঙ্গা (হিজরাপল্লী) এলাকায় বসবাস করতো। মোঃ সেলিম দাবী করেন, তার ছেলে নুরুজামান মাদকাসক্ত হওয়ায় স্ত্রী আন্না বেগম ও মেয়ে অর্পিকে নিয়ে দীর্ঘদিন থেকেই হিজরাপল্লীর একটি বাড়ীতে বসবাস করতো। সোমবার বিকেলে সে নিজের ঘরে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। কোতয়ালী পুলিশ সোমবার সন্ধ্যায় হিজরাপল্লী থেকে নুরজামানের লাশ উদ্ধার করে । কোতয়ালী থানার অফিসার্স ইনচার্জ (ওসি) রেদওয়ানুর রহিম জানান, পরিবারের দাবী এটি আত্মহত্যা। তবে লাশ ময়না তদন্ত সাপেক্ষেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

এদিকে জানাযায়, জেলা পুলিশের পক্ষ থেকে দিনাজপুর জেলাকে মাদকমুক্ত এবং অপরাধমুক্ত করতে বিশেষ অভিযান ‘ব্লক রেইড’ শুরু করলেও মাঝাডাঙ্গার ওই এলাকাটিকে এখনও মানুষ মাদকের অভয়ারন্য এলাকা হিসেবেই চেনে। প্রতিদিন রাত হলেও সেখানে বসে মাদকের আসর। আর এ কারনেই বিভিন্ন এলাকার মাদকাসক্তরা সেখানে পাড়ি জমায়।

শেখ মোঃ জাকির হোসেন, দিনাজপুর প্রতিনিধি