নতুন রূপ নিয়ে ‘দ্য সং অব স্করপিয়ন্স’ সিনেমায় আসছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। অনুপ সিং পরিচালিত ‘দ্য সং অব স্করপিয়ন্স’ ছবিতে ইরফান খান অভিনয় করেছেন একজন গরু ব্যবসায়ীর ভূমিকায়। যদিও ইরফান খানকে সঙ্গে নিয়ে অনুপ সিংয়ের চলচ্চিত্র নির্মাণ এটাই নতুন নয়।

অনুপ সিং পরিচালিত এই ছবিটির ফার্স্ট লুক পোস্টার প্রকাশিত হয়েছে। দ্য সং অব স্করপিয়ন্সের ফার্স্ট লুক পোস্টার প্রকাশের পর বিশ্লেষকরা বলছেন, কিসসা সিনেমার মতো গভীরতা খুঁজে পাওয়া যাবে এ সিনেমাতেও। এই সিনেমার প্রকাশিত প্রথম ছবিটিতে দেখা গেছে, সিনেমার দুই মূল অভিনেতা ও অভিনেত্রী যথাক্রমে ইরফান খান এবং গোলশিফতেহ ফারাহানি ভিন্ন দুই দৃষ্টি দিয়ে তাকিয়ে আছেন ভিন্ন দুই লক্ষ্যে। গভীর বিষাদগ্রস্ত চাহনি দিয়ে গোলশিফতেহ যখন কিছু একটা খুঁজে ফিরছিলেন, তখন ইরফানের চোখে অনিশ্চয়তার মধ্যেও যেন ফুটে উঠতে দেখা গেছে এক ধরনের আশাব্যঞ্জকতা। প্রকাশিত এ ছবিতে অবশ্য ইরফানে চেয়েও বেশি গভীরতা ফুটে উঠতে দেখা গেছে ফারাহানির অভিব্যক্তিতে। প্রতিবেদন অনুযায়ী, রাজস্থানের গ্রামীণ অঞ্চলকে ঘিরে নির্মিত হয়েছে সিনেমাটি। সেখানেই সিনেমাটির চিত্রায়ণ সম্পন্ন হয়েছে।

২০১৫ সালে অনুপ সিং ও ইরফান খান একত্র হয়ে নির্মাণ করেছিলেন কিসসা। যদিও সিনেমাটি নিয়ে সাধারণ দর্শকমহলে তেমন কোনো উন্মাদনা চোখে পড়েনি। তবে যারা সিনেমাটি দেখেছেন, তারা সবাইই ডুবে গেছেন তাতে ফুটিয়ে তোলা ঐন্দ্রজালিক বাস্তবতায়। গল্প উপস্থাপনের ভিন্নতা সিনেমাটিকে পরিণত করেছিল সে বছরের সেরা চলচ্চিত্রগুলোর একটিতে। আর এতে অভিনয় করেই নিজেকে রীতিমতো একজন বৈশ্বিক মান সম্পন্ন অভিনেতা হিসেবেও প্রকাশ করেন ইরফান খান।

জানা যায়, আসছে মাসে অনুষ্ঠেয় লোকার্নো চলচ্চিত্র উৎসবে দ্য সং অব স্করপিয়ন্সের বৈশ্বিক প্রিমিয়ার হওয়ার কথা রয়েছে। আর সিনেমাটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ষাটের দশকের প্রখ্যাত ভারতীয় অভিনেত্রী ওয়াহিদা রহমানকে।

ভারতে কবে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে, সেটি নিয়ে এখনো কিছু জানানো হয়নি।