চার বছরের শিশুকে ধর্ষণ, ধর্ষক গ্রেফতার!

পাবনায় ৪ বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনা ঘটেছে। সোমবার জেলার চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নের জবেরপুর গ্রামের এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ধর্ষক এনামুল হককে গ্রেফতার করেছে। আজ বিকালে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। ধর্ষক এনামুল হক একই এলাকার আব্দুল করিমের ছেলে।

এদিকে আজ দুপুরে ওই শিশুকে মেডিক্যাল পরীক্ষার জন্য পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। চাটমোহর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মজিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। চাটমোহর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মজিদ ওই পরিবারের বরাতে দিয়ে জানান, গত সোমবার দুপুরে মথুরাপুর ইউনিয়নের জবেরপুর গ্রামের ঐ শিশুটি তার বাড়ির পাশে অন্য শিশুদের সাথে খেলা করছিল। এ সময় তাদের প্রতিবেশী বখাটে এনামুল শিশুটিকে ফুঁসলিয়ে পাশের একটি বাগানে নিয়ে ধর্ষণ করতে থাকে।  এ সময় শিশুটির চিৎকারে আশপাশের লোকজন এসে শিশুটিকে উদ্ধারে এগিয়ে এলে ধর্ষক এনামুল পালিয়ে যায়। সন্ধ্যায় শিশুর বাবা চাটমোহর থানাকে বিষয়টি অবহিত করলে থানা পুলিশ ধর্ষককে গ্রেফতারে অভিযান চালিয়ে মঙ্গলবার সকালে গ্রেফতার করতে সক্ষম হন।

পুলিশ আরো জানান, প্রাথমিক তথ্য উপাত্তে শিশুটিকে ধর্ষণের আলামত পাওয়া গেছে। মঙ্গলবার দুপুরে ওই শিশুকে মেডিক্যাল পরীক্ষার জন্য পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের পর মঙ্গলবার বিকালে ধর্ষককে আদালতের মাধ্যমে পাবনা জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে এক বিবৃতিতে যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক, পাবনার নেতৃবৃন্দ এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।