এশিয়া প্যাসিফিকের সেরা চলচ্চিত্রের মুকুট অর্জন করল ‘অজ্ঞাতনামা’

এবার এশিয়া-প্যাসিফিক চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে বাংলাদেশের ‘অজ্ঞাতনামা’ সিনেমা। মুক্তির পর থেকেই সকলের মন জয় করে নিয়েছে সিনেমাটি।

রোববার (৩০ জুলাই) কম্বোডিয়ার রাজধানী নমপেনে ৫৭তম এশিয়া-প্যাসিফিক চলচ্চিত্র উৎসবের সমাপনী দিনে ছবিটিকে সেরার পুরস্কার দেয়া হয়। পুরস্কার গ্রহণ করেন ছবির প্রযোজক, ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।

ফেডারেশন অব মোশন প্রডিউসারস ইন এশিয়া প্যাসিফিকের আয়োজনের এ উৎসবে অংশ নেয় ২০টি দেশের ৫৪টি চলচ্চিত্র। এর মধ্যে ছিল ভারত, নেপাল, জাপান, ভিয়েতনাম, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, রাশিয়া, চীন, মালয়েশিয়া, থাইল্যান্ড, তাইপে, হংকং, ইন্দোনেশিয়া, ইরান, ফিলিপাইন, শ্রীলঙ্কা ও মঙ্গোলিয়ার ছবি। সব দেশের ছবিকে টপকে সেরা চলচ্চিত্রের মুকুট অর্জন করে বাংলাদেশের ছবি ‘অজ্ঞাতনামা’।

‘অজ্ঞাতনামা’ ছবিটি পরিচালনা করেছেন তৌকির আহমেদ। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মোশাররফ করিম, নিপুণ ও শহীদুজ্জান সেলিম।

অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, শাহেদ শরীফ খান, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী সুজন, মোমেনা চৌধুরী, সুজাত শিমুল, নাজমুল হুদা বাচ্চু, শিশুশিল্পী আপন, সায়েম প্রমুখ।