মুন্সীগঞ্জে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

মুন্সীগঞ্জের সিনিয়র সাংবাদিক দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার ও দৈনিক সভ্যতার আলোর সম্পাদক মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জল (৪১) এর উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন করেছে মুন্সীগঞ্জ প্রেস ক্লাব ও বিভিন্ন শ্রেনীপেশার লোকজন।

গত রোববার রাত ১০টার দিকে শহরের মানিকপুর এলাকায় সাংবাদিক উজ্জল এর বাসভবনে হামলা চালায় ১০-১২ জনের একটি সন্ত্রাসী বাহিনী। সে সময় সন্ত্রাসীরা সাংবাদিক উজ্জলকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় ও শরীরের বিভিন্ন অংশে কুপিয়ে জখম করে। তার নিজস্ব বাসাবাড়িতে স্ত্রী ও দুই শিশু সন্তানের সামনেই তাকে হত্যার উদ্দেশে হামলা চালানো হয়। তার শিশু সন্তানের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসে। পরে তাকে গুরুতর আহত অবস্থায় তাকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এই হামলার প্রতিবাদে সোমবার দুপুর সাড়ে ১২টায় মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানব বন্ধন করা হয়। মুন্সীগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে সকল উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ, সুশীল সমাজ, সাংস্কৃতিক কর্মী, রাজনীতিবিদ, আইনজীবিসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে তারা সাংবাদিক উজ্জল এর উপর এই ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। এঘটনায় সোমবার মুন্সীগঞ্জ সদর থানায় ৯জনকে এজাহারভুক্ত ও আরো কয়েকজনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা করা হয়। মামলার প্রধান আসামী রোখসানা বেগমকে আটক করেছে পুলিশ।

মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাসেল মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ভবতোষ চৌধুরী নূপুরের সঞ্চালনায়য় বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ আইনজীবি সমিতির সাবেক সভাপতি এডভোকেট মজিবুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি এডভোকেট শাহিন মো. আমানুল্লাহ, জেলা শ্রমিক লীগের সভাপতি এ টি এম দেলোয়ার হোসেন, ক্যাবের সভাপতি জাহাঙ্গির সরকার মন্টু, মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন সজল, সিনিয়র সাংবাদিক আতিকুর রহমান টিপু, আবু সাঈদ সোহান, কাজী সাব্বির আহাম্মেদ দীপু, জসিম উদ্দিন দেওয়ান, আবু হানিফ রানা, সিরাজদিখান প্রেসক্লাবের সাবেক সভাপতি ইমতিয়াজ বাবুল, টঙ্গিবাড়ি প্রেসক্লাবের সাধারন সম্পাদক আবু বক্কর মাঝি প্রমুখ।

আল মাসুদ, মুন্সীগঞ্জ প্রতিনিধি