বাসুদেবের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন প্রধানমন্ত্রী

কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের দিনে জঙ্গি হামলায় নিহত ঝর্ণা রানী ভৌমিকের ছেলে বাসুদেবকে চাকরি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেসরকারি এনআরবি গ্লোবাল ব্যাংকের সহকারী অফিসার পদে তার হাতে নিয়োগপত্র তুলে দেন প্রধানমন্ত্রী। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং এক ফেইসবুক পোস্টে জানিয়েছে, ঝর্না রানীর বড় ছেলে বাসুদেব ভৌমিক এনআরবি গ্লোবাল ব্যাংকের সহকারী অফিসার পদে নিযোগ পেয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার তার কার্যালয়ে বাসুদেবের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন। এ সময় অন্যান্যের মধ্যে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ও ব্যাংকটির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ০১৬ সালে রোজার ঈদের সকালে কিশোরগঞ্জের শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাতের মাঠের কাছে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের ওপর জঙ্গি হামলা হয়। ওই হামলায় দুই পুলিশ সদস্য নিহত হন। গোলাগুলির মধ্যে নিজের বাড়ির ভেতরে গুলিবিদ্ধ হয়ে মারা যান ঝর্না রানী। শোবার ঘরের ভেতরেই মাথায় গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান তিনি। ঝর্নার স্বামী গৌরাঙ্গ ভৌমিক একটি বিড়ি ফ্যাক্টরিতে স্বল্প বেতনে চাকরি করেন। আর তাদের ছেলে বাসুদেব তেজগাঁও মহিলা কলেজে হিসাবরক্ষণ বিষয়ে শিক্ষকতা করে আসছিলেন।

গত ৭ জুলাই ওই ঘটনার বছর পূর্তির সময় তিনি সাংবাদিকদের বলেছিলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তিনি নিজের সংসারের দুঃখ-বেদনার কথা জানাতে চান।