নতুন ডিজি নিয়োগ দিল জামুকা, মহিলা অধিদপ্তর, অ্যাক্রেডিটেশন বোর্ড

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা), মহিলা বিষয়ক অধিদপ্তর এবং বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ডে নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দিয়েছে সরকার।এছাড়া আরও আটজন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করে রোববার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক ফরিদ আহমেদ ভুঞাকে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল এবং স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব নাসরীন আক্তারকে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগ করা হয়েছে।

পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মো. মনোয়ারুল ইসলামকে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ডের মহাপরিচালক করেছে সরকার। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলামকে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের নির্বাহী পরিচালক এবং জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. নুরুজ্জামানকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সচিব নিয়োগ দেওয়া হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব মহসিনা ইয়াসমিনকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন বোর্ডের নির্বাহী সদস্য এবং বিসিএস প্রশাসন অ্যাকাডেমির পরিচালক জাফর ইকবালকে দুদকের মহাপরিচালক নিয়োগের জন্য মন্ত্রিপরিষদ বিভাগে ন্যস্ত করা হয়েছে।

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের নির্বাহী পরিচালক মো. রাশিদুল ইসলামকে জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

এছাড়া অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সুলতান উল ইসলাম চৌধুরীকে ভূমি মন্ত্রণালয়ে, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৪র্থ পর্যায় শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক স্বপন কুমার বড়ালকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত এবং ভূমি মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. সিরাজুল ইসলামকে ভূমি মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।