দিনাজপুরে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

দিনাজপুরের বীরগঞ্জে উপজেলা প্রশাসন ও বীরগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে।

রবিবার বিকেলে বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে ফলদ বৃক্ষ মেলার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করে দিনাজপুর–১ (বীরগঞ্জ–কাহারোল) নির্বাচনী আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। পরে তিনি উপস্থিত সকলকে সাথে নিয়ে মেলায় বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন।

পরে উপজেলা মিলনায়তনে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেনের সভাপতিত্বে উপজেলা কৃষি সম্প্রাসরণ অফিসার অরুন চন্দ্র রায়ের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন মাননীয় জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রাণী সম্পদ অফিসার মো. আলতাফ হোসেন, সুজালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহেশ চন্দ্র রায়, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীরগঞ্জ মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, গাছ আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করে। তাই আমাদের আগামী প্রজন্মের বেচে থাকার প্রয়োজনেই সকলেই নিজ নিজ অবস্থান থেকে একটি করে হলেও গাছ লাগান। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বৃক্ষ রোপনের জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। কারণ গাছ শুধু পরিবেশের ভারসাম্য রক্ষা করে না, আল্লাহকে সেজদা করে। কিন্তু অত্যন্ত দু:খের সাথে বলতে হয় আমাদের প্রধানমন্ত্রী গাছ লাগান আর বিএনপি নেত্রী গাছ কেটে দেশে অরাজকতা সৃষ্টি করেন। কারণ তিনি চান না মানুষ ভালো থাকুক। তাই তাদের সমন্ধে সবাইকে সজাগ থাকতে হবে। যারা গাছ কেটে মানুষ পুড়িয়ে হত্যা করে আগামী নির্বাচনে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মেলায় উপজেলা কৃষি অফিস, উপজেলা নির্বাহী অফিসার, অরোরা কোম্পানী লি.সহ ২২টি ষ্টল অংশগ্রহণ করেন।

শেখ মোঃ জাকির হোসেন, দিনাজপুর প্রতিনিধি