কুড়িগ্রামে শুরু হয়েছে শিশু সাংবাদিকতার প্রশিক্ষণ কর্মশালা

কুড়িগ্রামে শিশু সাংবাদিকতার প্রশিক্ষণ বিষয়ক দুইদিন ব্যাপী এক কর্মশালা কর্মশালার উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে জেলা ক্রীড়া সংস্থার প্যাভিলিয়নে কর্মশালার উদ্বোধন করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এসএম আব্রাহাম লিংকন।

ইউনিসেফ আয়োজিত এ কর্মশালায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২২ জন শিশু অংশ নিয়েছে। এদের মধ্যে ১২ জন ছেলে এবং ১০ জন মেয়ে রয়েছে। আলোচকরা শিশুদের গণমাধ্যম, সাংবাদিকতা, সাংবাদিকতার ধারাপাত, খবরের বিষয় খোঁজা, ভিডিও সংবাদ তৈরি, শিশু অধিকার, শিশু সুরক্ষা, মানবাধিকার, সাংবাদিকতার সহজপাঠ ও জাতিসংঘের শিশু অধিকার সনদ নিয়ে আলোচনা করেন। কর্মশালায় অংশ নেওয়া কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী মুনতাকা রাইসা বলেন, “হ্যালোর প্রশিক্ষণে অংশ নিতে পেরে আমি দারুণ খুশি। আমি আগেও হ্যালোতে কাজ করেছি। মাঝে লেখাপড়া ও অসুস্থতার কারণে কাজ করতে পারিনি। আবার এসে শিশুদের অজানা কথা তুলে ধরতে চাই।”

এ সময় সাংবাদিক আহসান হাবীব নীলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব সিরাজুল ইসলাম টুকু, জেলা তথ্য অফিসার শাহজাহান আলী, জেলার বাইরের অতিথি জ্যেষ্ঠ সাংবাদিক শাহাজাদা মিয়া আজাদ, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি সফি খান, প্রোগ্রাম অফিসার মো. হান্নান, যমুনা টিভি ও জাগো নিউজের কুড়িগ্রাম প্রতিনিধি নাজমুল হোসেন প্রমুখ।

মোঃ মনিরুজ্জামান, কুড়িগ্রাম প্রতিনিধি