মোস্তফা সরয়ার ফারুকী- আ টেইল অফ এ প্রিডমিনেন্ট অথর

আগামী ১ আগস্ট, ২০১৭ ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ একটি ফিল্ম আপ্রেন্টিসশিপ প্রোগ্রামের আয়োজন করতে যাচ্ছে। আয়োজনের কেন্দ্র বিন্দু হিসেবে উপস্থিত থাকবেন জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। ইউল্যাবের মিডিয়া স্টাডিজ এন্ড জার্নালিজম বিভাগের অধীনে  সিনেমাস্কোপ এই কর্মশালার আয়োজক হিসেবে রয়েছে। “মোস্তফা সরয়ার ফারুকী- আ টেইল অফ এ প্রিডমিনেন্ট অথর” শীর্ষক এই কর্মশালায় ইউল্যাবের অডিটোরিয়ামে বিকেল ৪ টায় অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যেই গত  ২২, ২৭ এবং ২৮ জুলাই, সিনেমাস্কোপের শিক্ষানবিশবৃন্দ এই জনপ্রিয় নির্মাতার ৫ টি চলচ্চিত্র দেখানো এবং বিশ্লেষণের মধ্য দিয়ে তাদের নিয়মিত আয়োজন ফিল্ম স্ক্রিনিং অ্যান্ড ফিল্ম রিডিং এর প্রথম অংশটি সম্পন্ন করে। আয়োজনের প্রথম দিন দেখানো হয় “ব্যাচেলর” এবং “মেইড ইন বাংলাদেশ”। দ্বিতির দিন দেখানো হয় “টেলিভিশন” এবং তৃতীয় দিন দেখানো হয়  “থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার” এবং “পিঁপড়াবিদ্যা”। সিনেমাস্কোপের এ আয়োজনের মূল লক্ষ্য ছিলো একজন নির্মাতা হিসেবে মোস্তফা সরয়ার ফারুকী কিভাবে তাঁর চলচ্চিত্র নির্মানের মাধ্যমে একটি সিনেমাটিক আন্দোলন তৈরি করেন তা বোঝানো।

১ আগস্ট আলোচনা অনুষ্ঠানের সূচনা বক্তৃতা প্রদান করবেন, ইউল্যাবের অধ্যাপক ড. সুমন রহমান। এরপর থাকবে সিনেমাস্কোপের সদস্যদের একটি বিশ্লেষণধর্মী উপস্থাপনা। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী তাঁর বক্তব্য রাখবেন এবং সিনেমাস্কোপের উপদেষ্টা সহকারী অধ্যাপক মোহম্মদ সাজ্জাদ হোসেনের সমাপনী বক্তব্য এবং উপহার প্রদানের মাধ্যমের অনুষ্ঠানটি শেষ হবে।