বার্সাকে বিদায় জানালেন নেইমার, পিএসজিতে তার নতুন আগমন

দল বদলের বাজারে জোড় গুঞ্জন বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে নাম লেখাচ্ছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটছে। স্পেনের জায়ান্ট ক্লাব বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিচ্ছেন নেইমার।তবে বাই আউট ক্লজের পুরো অর্থ পেলেই নেইমারকে ছাড়বে বলে জানিয়ে দিয়েছেন বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ।

এ নিয়ে ইএসপিএনকে বার্সা সভাপতি বলেন, ‘আমরা চাই নেইমার থাকুক। তবে এখানে ক্লজের বিষয় আছে। তাই সে যদি পিএসজিতে যেতে চায় তাহলে তারা বাই আউট ক্লজের পুরো অর্থ পরিশোধ করুক আর সে চলে যাক।’ নেইমারকে রাখার জন্য ২২২ মিলিয়ন রিলিজ ক্লজ বেঁধে দেয় বার্সেলোনা। তবে সেই মূল্য পরিশোধ করেও নেইমারকে নিতে রাজি পিএসজি।নেইমারের চুক্তি সংক্রান্ত বিষয়ে পিএসজির সঙ্গে দেন-দরবার করছে একটি কোম্পানি। যার নেতৃত্বে রয়েছেন ব্রাজিলিয়ান তারকার বাবা নেইমার সিনিয়র। চুক্তিটি সম্পন্ন হলে নেইমারের বাবাকে ফরাসি জায়ান্টরা ৩৬ মিলিয়ন ইউরো দেবে। কিন্তু বার্তোমেউ পরিষ্কার করে জানিয়ে দিলেন, ‘পিএসজিকে বাই আউট ক্লজের পুরো অর্থ পরিশোধ করতে হবে, একেবারে শেষ পয়সাটা পর্যন্ত।’

সোমবার প্যারিসের ক্লাবটির সঙ্গে চুক্তি করার কথা রয়েছে তার।  স্প্যানিশ গণমাধ্যম ‘এ বোলা’ এবং আরএমসি তাদের প্রতিবেদনে এমনটাই দাবি করেছে।  সর্বশেষ খবরে জানা যায়, ব্যক্তিগত বিষয়গুলোতে পিএসজির সঙ্গে এরই মধ্যে সমঝোতায় পৌঁছেছেন নেইমার।