পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে ৩৫ তম বিসিএস কৃষি পরিবার

পঁয়ত্রিশ (৩৫) তম বিসিএস কৃষি পরিবারের উদ্যেগে গত ১৩ জুন ভারী বর্ষণ ও ভয়াবহ পাহাড় ধ্বসে রাঙামাটি পার্বত্য এলাকায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়। উক্ত আয়োজনে সরাসরি ত্রিশটি (৩০) পরিবারকে নগদ অর্থ সাহায্য দেওয়া হয়। যার আর্থিক পরিমাণ সর্বমোট ৬৮০০০ টাকা।

স্বাধীনতাত্তোর বাংলাদেশের মানুষ এমন বিপর্যয়ের সম্মুখীন আর হয়নি। পাহাড়ী মানুষের এমন দুর্দশার চিএ এদেশের প্রতিটি মানুষের মনে গভীর ক্ষতের সৃষ্টি করে। সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান আক্রান্ত এলাকার মানুষের সহযোগিতায় এগিয়ে আসে।

এরই অংশ হিসেবে সম্পূর্ণ ব্যাক্তিগত উদ্যেগে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নবীন যোগদানকৃত কৃষি ক্যাডার অফিসারদের ক্ষুদ্র প্রয়াস, যা আক্রান্ত মানুষদের মাঝে কিছুটা স্বস্তি এনে দেয়। 

সরোজমিনে বিপর্যস্ত মানুষদের কাছাকাছি এসে উপলব্ধি হয় যে, কতটা অবর্ণনীয় কষ্টের মধ্যে তারা দিনানিপাত করছে।আর্থিক সহায়তা গ্রহনকালে প্রিয়জন হারানোর বেদনায় তাদের অশ্রুসিক্ত নয়ন উপস্থিত সবাইকে আবেগাপ্লুত করে তুলে।

স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় উক্ত আয়োজনে ৩৫ তম কৃষি ক্যাডার পরিবারের পক্ষে প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: মেজবাহ উদ্দিন (কৃষি সম্প্রসারণ অফিসার, কাপ্তাই, রাঙামাটি), জনাব সুমন কুমার সাহা (কৃষি সম্প্রসারণ অফিসার, চন্দনাইশ, চট্রগ্রাম) এবং জনাব মো: শাহাদাত হোসেন (প্রশিক্ষক, কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট, হাটহাজারী, চট্টগ্রাম)।