ঈদুল আযহায় আসছে ‘ব্যাচ ২৭’ নাটকটির সিক্যুয়েল

এবারের ঈদুল ফিতরে এনটিভিতে প্রচার হয়েছিলো ‘ব্যাচ ২৭’ নাটকটি। পাইলট অয়ন ও তার জীবনে আসা দুই নারীর গল্প নিয়ে প্রচারিত নাটকটি দর্শক সমাদৃত হয়। এরই ধারাবাহিকতায় আগামী ঈদুল আযহায় একই চ্যানেলে প্রচার হবে এর সিক্যুয়েল ‘ব্যাচ ২৭-দ্য লাস্ট পেজ’। যথারীতি এটি রচনা ও পরিচালনা করবেন মিজানুর রহমান আরিয়ান।

নির্মাতা আরিয়ান জানান, গল্পের খাতিরেই নতুন নাটকটি তৈরি করা হচ্ছে। প্রথমটির মতো এ পর্বেও থাকবেন অপূর্ব (অয়ন), মিথিলা (জেরিন), কায়েস চৌধুরী, মিলি বাসার ও আনন্দ খালেদ। তবে অপর্ণা ঘোষ আর থাকছেন না। কারণ ওই চরিত্রটির সমাপ্তি ঘটেছে। ‘ব্যাচ ২৭-দ্য লাস্ট পেজ’-এ যুক্ত হচ্ছেন মেহজাবিন। তার চরিত্রের নাম হবে সায়রা।

আগেরটির মতো এই নাটকটির ও কিছু অংশের দৃশ্যধারণ হবে  ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের।   এছাড়া গাজীপুরের নক্ষত্রবাড়ি ‍ও উত্তরায়ও এর কাজ হবে। গতকাল বিমানবন্দরের একটি বিমানে নাটকটির দৃশ্যধারণ শুরু হয়েছে।

আরিয়ান জানান, প্রথমটিতে আনন্দ খালেদের মুখের সংলাপ ‘জীবন তো একটাই’ দর্শক পছন্দ করেছিলেন। এবারও একই সংলাপ নিয়ে হাজির হচ্ছেন তিনি। এদিকে ‘ব্যাচ ২৭-দ্য লাস্ট পেজ’-এ দুটি গান ব্যবহার করা হবে। এগুলো তৈরি করবেন সাজিদ সরকার ও তাহসিন আহমেদ।

এছাড়াও  আরিয়ান বলেন, ‘সিক্যুয়েল তৈরির বেলায় একধরনে চাপ থাকে। এটি সব নির্মাতার ক্ষেত্রে সত্যি। আমিও এর বাইরে নই। আমি এবারের গল্পটি নিয়ে উচ্ছ্বসিত। আমার বিশ্বাস প্রথমটির সাফল্য ছাড়িয়ে যেতে পারবো। প্রস্তুতিও নিচ্ছি সেভাবেই।’