যাদের ত্যাগের মানসিকতা রয়েছে, তারাই রাজনীতিতে এগিয়ে যাবেনঃ প্রধানমন্ত্রী

আদর্শ ও ত্যাগের মানসিকতা নিয়ে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের রাজনীতি করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘যারা এটা করতে পারবেন, তারাই রাজনীতিতে এগিয়ে যাবেন।’ বৃহস্পতিবার সকালে গণভবনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা এবং পুনর্মিলনীতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘জনগণের কলাণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্যই আমাদের রাজনীতি। কাজেই আমি স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের একটা কথাই বলব, আপনারা যারা জনগণকে কিছু দেয়ার ও ত্যাগের মনোভাব নিয়ে রাজনীতি করবেন, তারাই রাজনীতিতে এগিয়ে যাবেন।’ শেখ হাসিনা বলেন, ‘কি পেলাম, কি পেলাম না সেটা বড়ো কথা নয়। তুমি জনগণের জন্য কি করতে পারলে, সেটাই একজন রাজনীতিবিদের আদর্শ হওয়া উচিত। আমি আশা করি সেই মানসিকতা নিয়েই নিজেদের গড়ে তুলবে।’

এ সময় সন্তানদের সুসন্তান হিসেবে গড়ে তোলায় প্রধানমন্ত্রী আল্লাহর প্রতি শুকরিয়া আদায় করেন। তিনি বলেন, ‘আমি তিনবারের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছি। কিন্তু তারা (সন্তানেরা) কখনও টাকা-পয়সা, বিষয়-সম্পত্তি বা একটা ব্যবসা, কিছুর জন্যই কখনও বিরক্ত করে নাই।’ সংগঠনের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহম্মদ আবু কায়সার।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, দলের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ। এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পবিষদের সদস্য ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মকবুল হোসেন এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদিন নাসিম মঞ্চে উপস্থিত ছিলেন।

এরআগে সংগঠনের কেন্দ্রীয় এবং ঢাকা মহানগরী উত্তর শাখার নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।