হত্যার হুমকির মুখে পড়লেন আইনজীবী মনজিল মোরসেদ

সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদকে হত্যার হুমকি দিয়েছে টেকনোড্রাগ নামের ক্যান্সার প্রতিষেধক উৎপাদনকারী একটি প্রতিষ্ঠানের কর্মীরা। এ ঘটনায় শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর-১৫২৩) করেছেন তিনি।

বিষয়টি শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) জাফর আলী বিশ্বাস নিশ্চিত করেছেন। জিডিতে মনজিল মোরসেদ অভিযোগ করেন, বুধবার সকালে আদালত থেকে বের হওয়ার সময় তাকে হত্যার হুমকি দেয় টেকনোড্রাগের কয়েকজন কর্মকর্তা।

নিয়মনীতির বাইরে টেকনোড্রাগসহ বেশ কয়েকটি ওষুধ কোম্পানি এন্টি ক্যান্সার ওষুধ উৎপাদন করছে অভিযোগ এনে সম্প্রতি হাইকোর্টে একটি রিট করেছিলেন মনজিল মোরসেদ। রিটের পরিপ্রেক্ষিতে আদালত আদেশ দিয়েছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিসহ একটি কমিটি করে তাদের পর্যবেক্ষণের মাধ্যমে প্রতিবেদন দিতে। বুধবার এ প্রতিবেদন দাখিলের তারিখ ছিল।

এ বিষয়ে মনজিল মোরসেদ জানান, তারা আজ আদালতে একটি প্রতিবেদন দাখিল করেছেন। কিন্তু সেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোনো প্রতিনিধি ছিলেন না। এটাতে আমরা বিরোধিতা করেছি। তাদের আবেদন মঞ্জুর হয়নি।

এরপর সকালে চার-পাঁচজন আদালতের ভেতরে এসে আমাকে ২৪ ঘণ্টার মধ্যে হত্যার হুমকি দেয়। জিডিসহ এ বিষয়টি আদালতকে অবগত করার পর আদালত তাদের বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে হাজির করতে শাহবাগ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

নিরাপত্তা শঙ্কার কথা জানিয়ে তিনি বলেন, এজন্য আমি আদালতে বলেছি যারা আমাকে হুমকি দিয়েছে তাদের আইনের আওতায় এনে সঠিক তদন্ত করে শাস্তি দেয়া হোক।