শ্যামনগরে এইচএসসি পাশের হার ৫৬% ও আলিমে ৯১%

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় এইচএসসি পরীক্ষায় পাশের হার ৫৬%। উপজেলায় এ+ প্রাপ্ত ৪জন। আলীম পরীক্ষায় পাশের হার ৯১%। এ+ প্রাপ্ত ৪ জন ও শতভাগ পাশ প্রতিষ্ঠান দুটি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম রফিকুজ্জামান জানান শ্যামনগরে এইচএসসির ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে মোট পরীক্ষার্থী ছিল ১৪০৬ জন এর মধ্যে পাশ করেছে ৭৮৯জন। পাশের হার শতকরা ৫৬ ভাগ। এ+ পেয়েছে শ্যামনগর সরকারি মহসীন ডিগ্রী কলেজ থেকে ২টি ও মুন্সিগঞ্জ কলেজ থেকে ২টি। ফলাফলে এগিয়ে নওয়াবেঁকী মহাবিদ্যালয়। এ কলেজ থেকে ১৫৫ জন পরীক্ষার্থীর মধ্যে ১২১জন পাশ করেছে।

আলিম পর্যায়ের ১০টি প্রতিষ্ঠানে মোট পরীক্ষার্থী ছিল ৩৮৬ জন এর মধ্যে পাশ করেছে ৩৫০জন।পাশের হার ৯১%। এ+ প্রাপ্ত প্রতিষ্ঠান হল জয়নগর আমিনিয়া হামিদিয়া ফাযিল মাদ্রাসায় ১টি,পাতাখালী ফাযিল মাদ্রাসায় ১টি,দরগাহপুর নকিমুদ্দিন দাঃসুঃ ফাযিল মাদ্রাসায় ২জন। শতভাগ পাশ প্রতিষ্ঠান দুটি হল পাতাখালী ফাযিল মাদ্রাসা ও ফয়সালাবাদ মুস্তফাবিয়া আলিম মাদ্রাসা।

অপরদিকে উপজেলায় বি,এম.টেকনিক্যাল পরীক্ষায় পাশের হার ৮০%। ৩টি প্রতিষ্টানে মোট পরীক্ষার্থী ছিল ১০৬ জন এর মধ্যে পাশ করেছে ৮৯জন। এ+ নাই। অভিভাবকদের মতে এবার এইচএসসির ফলাফল গতবারের তুলনায় ভাল হয়নি।

রনজিৎ বর্মন, সাতক্ষীরা প্রতিনিধি