এইচএসসি পরীক্ষায় ফরিদপুরের নবকাম পল্লী ডিগ্রি কলেজ জেলার শীর্ষে

আজ ২৩ জুলাই রবিবার এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এবছরে ফরিদপুরের সালথার “নবকাম পল্লী ডিগি কলেজ” পাশের হারে জেলার মধ্যে শীর্ষ স্থানে রয়েছে বলে একাধিক সূত্র সাংবাদিকদের নিশ্চিত করে। এ কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় ৩শত ৪০জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে যার মধ্যে পাস করেছে ৩ শত ১জন। জিপিএ-৫ পেয়েছেন ২জন । শতকরা পাসের হার ৮৮.৫৩%।

এদিকে পাশের হারে জেলার দ্বিতীয় অবস্থানে থাকা সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজে পাশের হার ৮৫.৩৯% জিপিএ-৫ পেয়েছে ১১০ জন, তৃতীয় অবস্থানে থাকা সরকারি রাজেন্দ্র কলেজের পাশের হার ৮৪.২৯% যার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১০৯ জন। ফলে এবছরে এইচএসসি পরীক্ষায় নবকাম পল্লী ডিগ্রি কলেজ ফরিদপুর জেলার মধ্যে পাশের হারে প্রথম স্থানে রয়েছে বলে জানা যায়। এবিষয়ে কলেজটির অধ্যক্ষ মো: ওবায়দুর রহমান জানান, এইচএসসি পরীক্ষায় ভাল ফলাফলের জন্য কলেজ গভর্ণিংবডির সদস্য, শিক্ষক মন্ডলী, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকদের অগ্রণী ভূমিকা রয়েছে। সবার কঠোর পরিশ্রমের ফল আজ আমরা পেয়েছি। সকলের দোয়া ও আর্শিবাদে আমাদের কলেজ এবছরে জেলার মধ্যে শীর্ষ এবং প্রথম স্থানে রয়েছে বলে জানতে পেরেছি।

তিনি আরো বলেন, এ ফলাফলের জন্য ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মাহবুবুর রহমান স্যার আমাদের কলেজকে অভিনন্দন জানিয়েছেন।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি