নদীর বুকে দাঁড়িয়েছে পদ্মা সেতু

দ্রুত এগিয়ে চলছে পদ্মা সেতুর নির্মাণ কাজ। রোদ, বৃষ্টি ও ঢেউয়ের সঙ্গে লড়াই করে দেশি-বিদেশি শ্রমিক-প্রকৌশলীরা এগিয়ে নিয়ে যাচ্ছেন এই মহাযজ্ঞ। কাজ আরও দ্রুত আগানর জন্য পাইল ক্যাপ প৩৮ নম্বরের দ্বিতীয় স্তরের ঢালাই কাজ শুরু হয়েছে আজ।

নদীর তীরে দাঁড়িয়েছে পদ্মা সেতু

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ৩ কোটি মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষ্যে নির্মাণাধীন পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রশংসনীয়। সেতু নির্মিত হলে আঞ্চলিক বাণিজ্যের সুবিধা,শিল্পোন্নয়ন এবং বাণিজ্যিক কর্মকাণ্ড বৃদ্ধি পাবে। পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। পদ্মা বসেতু প্রকল্প পরিচালক এম শফিকুল ইসলাম বলেন,অ্যাপ্রোচ রোড ও সার্ভিস এলাকার নির্মাণ কাজ জুনে সম্পন্ন হয়েছে।

নদীর তীরে দাঁড়িয়েছে পদ্মা সেতু

আজ (রবিবার) বেলা ৩টা ১৯ মিনিটে শুরু হয়েছে পাইল ক্যাপ প৩৮ নম্বরের দ্বিতীয় স্তরের ঢালাই কাজ। প্রকৌশলীদের কাছ থেকে জানা যায় এই ঢালায় কাজ চলবে ২১ ঘণ্টা। ঢালাই কাজ চলাকালীন সময় সেখানে উপস্থিত ছিলেন মূল সেতুর প্রকল্প বেবস্থাপক দেওয়ান আব্দুল কাদের, কোরিয়ান কনসালটেন্ট (কে ই সি) এর নির্মাতা মিঃ কিম এবং মেজর ব্রিজ এর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

নদীর তীরে দাঁড়িয়েছে পদ্মা সেতু

প্রকল্প সূত্র জানায়,সেতুতে মোট ৪১টি স্প্যান স্থাপন করা হবে। মুন্সীগঞ্জের মাওয়া থেকে শরীয়তপুরের জাজিরার মধ্যে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এ সেতু নির্মিত হচ্ছে।