আত্মহত্যা করলেন মেকানিক্সের লীড গীটারিস্ট জাহিন আহমেদ

বাংলাদেশের বিখ্যাত ব্যান্ড মাইলসের কিবোর্ডিস্ট ও কম্পজার মানাম আহমেদের কনিষ্ঠ পুত্র বাংলাদেশের অন্যতম মেটাল ব্যান্ড মেকানিক্সের লীড গীটারিস্ট জাহিন আহমেদ হঠাৎ মৃত্যুতে শোকাহত সকল মিউজিক প্রেমী সহ সাধারণ জনগণ।প্রাথমিকভাবে এটা আত্মহত্যা হিসাবে তার ঘনিষ্ঠ বন্ধুর কাছ থেকে জানা গেছে। তার আত্মহত্যার কারন এখনো সুনিশ্চিত ভাবে জানা যায়নি।

শনিবার বিকালে ধানমণ্ডিতে নিজের বাসায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন জাহিন। জাহিন আহমেদ একাধারে গীটারিস্ট, কম্পজার। তার বাবাও বাংলাদেশের একজন বিখ্যাত সংগীতশিল্পী। জাহিনও তার বাবার মত ব্যান্ড মিউজিকে সুপরিচিত। কিন্তু হঠাৎ মৃত্যু সবাইকে অবাক করে দিয়েছে। মেকানিক্স ব্যান্ডের বুকিং এজেন্ট মিঠুন হাসান ও ব্যান্ডের ভোকাল ত্রিদিব জাহিনের আত্মহত্যার খবর নিশ্চিত করেছেন। মেটাল মেইজের প্রতিষ্ঠাতা ও লিড গীটারিস্ট কাজি ফয়সাল আহমেদ ফেসবুকে জাহিন আহমেদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। অন্যদিকে ব্ল্যাক ব্যান্ডের একজন সদস্য বললেন, ‘আমাদের দেশে এমনিতেই ভালো ইয়ংস্টার মিউজিশিয়ান নেই। জাহিন অসম্ভব ভালো গিটার বাজাতো। একটু আগেই শুনলাম খবরটা। খুব খারাপ লাগছে। চেস্টারের জন্য মন খারাপ ব্যাপারটা এখনো কাটেনি আমাদের। এর মধ্যেই আবার জাহিনের মৃত্যুর খবর।

জানা গেছে, জাহিন আহমেদ আজ শনিবার আনুমানিক বেলা তিনটা নাগাদ ধানমণ্ডির নিজ বাসায় আত্মহত্যা করেন। এরপর ৩টা ৩৫ মিনিট নাগাদ পরিবারের সদস্যরা তাকে ল্যাব এইড হাসপাতালে নিয়ে আসেন। এরপর হাসপাতালের জরুরি বিভাগ প্রয়োজনীয় চেকআপ শেষে বিকেল ৪টা ৪০ মিনিট নাগাদ জাহিনকে মৃত ঘোষণা করা হয়। তখন সেখানে উপস্থিত ছিলেন মাইলস-এর হামিন আহমেদ, ইকবাল আসিফ জুয়েল, জাহিনের ছোটভাই জারিফ এবং মানাম আহমেদ।

এদিকে ল্যাবএইড হাসপাতালের করপোরেট কমিউনিকেশন বিভাগের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার সাইফুর রহমান লেনিন বলেন, জাহিন আহমেদ আত্মহত্যা করেছেন। তার গলায় দড়ি দিয়ে ফাঁস নেওয়ার চিহ্ন পাওয়া গেছে। বিষয়টি ধানমন্ডি থানা সুরতহাল করেছে। অন্যদিকে জাহিনের পারিবারিক সূত্রে জানা গেছে, শনিবার ঢাকা মেডিকেল কলেজে ময়না তদন্ত শেষে রবিবার বাদ জোহর মোহাম্মদপুর কবরস্থানে জাহিনের মরদেহ দাফন করা হবে।