পরিবর্তিত হলো সুবর্ণ ও সোনার বাংলার সাপ্তাহিক ছুটির দিন

ঢাকা-চট্রগ্রাম রুটের সবচেয়ে জনপ্রিয় বিরতিহীন আন্তঃনগর ট্রেন সুবর্ণ এক্সপ্রেস এবং সোনার বাংলার সাপ্তাহিক বন্ধ শুক্র-শনিবারের পরিবর্তে এখন থেকে সোমবার,মঙ্গলবার ও বুধবার করা হয়েছে।

রেলওয়ের নতুন সূচি অনুযায়ী সুবর্ণ এক্সপ্রেস শুক্রবারের পরিবর্তে সোমবার বন্ধ থাকবে। অপরদিকে সোনার বাংলা এক্সপ্রেস মঙ্গলবার ও বুধবার বন্ধ থাকবে। রেলওয়ে পূর্বাঞ্চল সূত্রে জানা গেছে, মন্ত্রণালয়ের অনুমোদনের বিষয়টি ১১ জুলাই রেলওয়ে পূর্বাঞ্চলকে জানানো হয়েছে। আগামী ২৮ জুলাই থেকে এই সিদ্ধান্ত কার্যকর করতে যাচ্ছে রেলওয়ে পূর্বাঞ্চল। এই বিষয়ে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) মো.আব্দুল হাই গতকাল রাতে জানান, বৃহস্পতি, শুক্র ও শনিবার ট্রেনের যাত্রী বেশি থাকে। এই তিন দিন ট্রেনের টিকেটের চাহিদা অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি থাকে। তাই সুবর্ণ এক্সপ্রেস এবং সোনার বাংলা ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন পরিবর্তন করা হয়েছে। আগামী ২৮ জুলাই থেকে তা কার্যকর হবে। অর্থাৎ আগামী ২৮ জুলাই মঙ্গলবার থেকে সকালে ঢাকা থেকে ছেড়ে আসা সোনার বাংলা ৭৮৮ চট্রগ্রাম থেকে ছাড়বে না। সেটি বুধবার বিকেলে ৭৮৭ হয়ে ঢাকা যাবে। ফলে বুধবার সকালে ঢাকা থেকে বন্ধ থাকবে সোনার বাংলা।

বর্তমানে ঢাকা-চট্রগ্রাম রেলপথে বিরতিহীন আন্তঃনগর সুবর্ণ এক্সপ্রেসের বন্ধ শুক্রবার এবং সোনার বাংলার সাপ্তাহিক বন্ধ শনিবার। কিন্তু এই দুইদিন সরকারি অফিস আদালত বন্ধ। ফলে পর্যটক বেশি থাকে। তাই এই দুই দিনে ট্রেনে যাত্রী পরিবহনে আয় বেশি।