এই সরকারের অধীনে কখনোই সুষ্ঠ নির্বাচন সম্ভব নাঃ ফখরুল

আজ মঙ্গলবার দুপুর ১টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে রোডম্যাপ নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রয়ায় বিএনপির মহাসচিব মিজা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনী রোডম্যাপ নিয়ে মন্তব্য করেন।

তিনি বলেছেন, সরকার তাদের নীল নকশা বাস্তবায়ন করতে এই রোডম্যপ করেছে। তিনি বলেন, জাতির আশা আকাংক্ষা উপেক্ষা করে ক্ষমতাসীন আ’লীগকে ক্ষমতায় বসানোর ষড়যন্ত্র করে নীল নকশা বাস্তবায়নে এই রোডম্যাপ। লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে নির্বাচন কমিশনের রোডম্যাপ ব্যর্থ হয়েছে বলে ফখরুল বলেন, প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, “এই সরকারের অধিনে সুষ্ঠ নির্বাচন সম্ভব”। আর তার এই বক্তব্যে জনগণ আরো হতাশ।

সরকারের সমালোচনা করে ফখরুল বলেন,ক্ষমতাসীন দলের প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় সুযোগ সুবিধা ব্যবহার করে নৌকায় ভোট চাচ্ছে, অন্যদিকে আমাদেরকে সভা সমাবেশ এমনকি ঘরোয়া মাহাফিল করতে দেয়া হয় না। সহায়ক সরকার বাদ দিয়ে রোডম্যাপ করে একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দেয়া হচ্ছে বলে আভিযোগ করে তিনি বলেন, ‘এই সরকারের অধীনে কখনোই সুষ্ঠ নির্বাচন সম্ভব না।’

এসময় সভায় উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ দলের অন্যন্য নেতা-কমীরা।