ফরিদপুরে এ্যাম্বুলেন্সে ডাকাতি, রোগীকে পিটিয়ে হত্যার অভিযোগ

ফরিদপুরের নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নের ফরিদপুর-সদরপুর সড়কের লেংড়ার মোড় নামক স্থানে শনিবার দিবাগত রাত দুইটার দিকে রোগীবাহী একটি এ্যাম্বুলেন্সে ডাকাতির ঘটনা ঘটেছে।

ডাকাতদলের পিটুনীতে নিহত হয়েছে সাপেকাটা রোগী হিরা আক্তার (১৬) নামের এক কিশোরী এমন অভিযোগ উঠেছে। এসময় ডাকাতদলের হামলায় আহত হয় আরো ৫ জন। ডাকাত দলের পিটুনীতে রোগী মারা যাবার ঘটনায় এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

জানাগেছে, সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের মটুকচর গ্রামের আবদুল মান্নান মিয়ার মেয়ে হিরা আক্তারকে শনিবার দিবাগত রাত ১২টার দিকে ঘুমন্ত অবস্থায় বিষধর সাপে দংশন করে। দ্রুত হিরাকে সদরপুরের আটরশী বিশ্ব জাকের মঞ্জিল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকেরা হিরাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। রাতে হিরাকে একটি এ্যাম্বুলেন্সে ফরিদপুর আনার পথে রাত দুইটার দিকে রামনগর এলাকার লেংড়ার মোড়ে পৌছালে রাস্তা আটকে হামলা করে ৮/১০ জনের একটি ডাকাত দল। এসময় ডাকাত দলটি এ্যাম্বুলেন্সে থাকা সবাইকে লাঠি দিয়ে পিটিয়ে মোবাইল ফোন, টাকা লুটে নেয়। ডাকাত দলটি লাঠি দিয়ে মারাত্বক ভাবে পেটালে হিরা আক্তার ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় আহত হয় মেয়ের মা, বোন, বাবা, এ্যাম্বুলেন্সের চালক।

নিহত হিরার পিতা আবদুল মান্নান জানান, তার মেয়েকে সাপে কেটেছে এমন কথা বলার পরও তারা হামলা চালায়। ডাকাতের হামলায় নাকি সাপে কাটার কারণে হিরা মারা গেছে তা তিনি নিশ্চিত নন বলে জানান। তাছাড়া বিষয়টি থানা পুলিশকেও জানানো হয়নি বলে জানান আবদুল মান্নান। রবিবার বিকেলে হিরাকে দাফন করা হয়েছে। এদিকে, ডাকাতের হামলায় রোগী নিহতের ঘটনাটি জানা নেই বলে জানিয়েছেন নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম। তিনি বলেন, এ ধরনের কোন ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই। তাছাড়া যে স্থানে ঘটনাটি ঘটেছে সেখানে রাতে পেট্রোল ডিউটি দেয় পুলিশ।

সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ জানান, এ ধরনের কোন ঘটনার কথা তার জানা নেই। এ বিষয়ে কেউ কোন অভিযোগও দেয়নি।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি